নির্বাচন-অস্বীকারকারী প্রচারক দীনেশ ডি’সুজা একটি প্যারোডি নিউজ সাইটে অবতরণ করেছেন এবং বাস্তবতার প্রতি তার দুর্বলতা দেখিয়েছেন।

অ্যারন ব্লেক টুইট করেছেন:

ডি’সুজার জন্য একটি বড় টিপ হওয়া উচিত যে প্যাসিফিকের টুইটার বায়ো দেখায় যে এটি “সাংবাদিকতা যা সত্যের বিষয়ে নয়।”

অন্য কথায়, এটি পেঁয়াজের মতো ব্যঙ্গ, অনুগ্রহ করে আমাদের সিরিয়াসলি নিবেন না কারণ আমরা সত্যিকারের খবর নই।

ডি’সুজা 2014 সালে প্রচারাভিযানে অর্থ জালিয়াতির জন্য দোষী সাব্যস্ত করেছিলেন এবং 2018 সালে ট্রাম্প তাকে ক্ষমা করেছিলেন। ডি’সুজা এতটাই ধারাবাহিকভাবে বিভ্রান্তিকর যে এমনকি ফক্স নিউজ এবং নিউজম্যাক্স তার ষড়যন্ত্রমূলক প্রচারকে স্পর্শ করবে না।

যাইহোক, সারাদেশে রিপাবলিকান প্রচারণা অস্বীকারকারীরা তার ব্যাপকভাবে প্রকাশিত 2000 খচ্চরকে প্রমাণ হিসাবে উদ্ধৃত করছে যে 2020 সালের নির্বাচন ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে চুরি হয়েছিল।

ব্যালট টেম্পারিংয়ের ডিসুজার অভিযোগ ব্যাপকভাবে অস্বীকার করা হয়েছে।

২০২০ সালের নির্বাচনে বড় ধরনের কোনো জালিয়াতি হয়নি। ডোনাল্ড ট্রাম্প বৈধভাবে রাষ্ট্রপতি বিডেনের কাছে হেরে গেছেন, এবং রিপাবলিকানদের দ্বারা “প্রমাণ” হিসাবে ব্যবহৃত একটি ষড়যন্ত্র তত্ত্বের লেখককে একটি সংবাদ সাইট দ্বারা ব্যঙ্গ করা হয়েছিল, এটি বিবেক কতদূর যায় তার একটি নিখুঁত উদাহরণ। .